নিউজনেক্সটবিডি ডটকম আর্কাইভ
জেলার সেরা পঞ্চগড় সরকারি মহিলা কলেজ
August 13th, 2014 Author On দেশঘর, শিক্ষা
জেলার সেরা পঞ্চগড় সরকারি মহিলা কলেজ

পঞ্চগড়: দিনাজপুর বোর্ডে ১৮তম হয়েছে পঞ্চগড় সরকারি মহিলা কলেজ। জেলায়ও সেরাদের সেরা অবস্থান ধরে রেখেছে কলেজটি।

এ কলেজ থেকে মোট ৬৭৪ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ১৭৬ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ১৪২ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩ জন। মানবিক বিভাগে ৩৪৮ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ৩১৬ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৯ জন। ব্যবসায়ে শিক্ষা বিভাগে পরীক্ষায় অংশ নিয়েছে ১৫০ জন, পাস করেছে ৯৩ জন। জিপিএ-৫ পেয়েছে ৪ জন। কলেজের পাসের হার ৮১.৭৫ ভাগ।

পঞ্চগড় এমআর সরকারি কলেজে মোট পরীক্ষার্থী ছিল ৫৫১ জন। পাস করেছে ৪৩৩ জন। জিপিএ-৫ পেয়েছে ২৭ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ২২ জন, মানবিক বিভাগে ২ জন ও ব্যবসায়ে শিক্ষা বিভাগে ৩ জন। পাসের হার ৭৯ ভাগ।

দেবীগঞ্জ ডিগ্রি কলেজে মোট পরীক্ষার্থী ছিল ৬৭৯ জন। পাস করেছে ৪৭৪ জন। জিপিএ-৫ পেয়েছে ২৩ জন। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ৬ জন, মানবিক বিভাগে ১৫ জন ও ব্যবসায়ে শিক্ষা বিভাগে ২ জন।

ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার কলেজিয়েটে মোট পরীক্ষার্থী ছিল ৩৭৮ জন। পাস করেছে ২১৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৫ জন। জগদল ডিগ্রি কলেজে মোট পরীক্ষার্থী ছিল ৩৪৬ জন। পাস করেছে ২৩৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৫ জন।

বোদা পাথরাজ ডিগ্রি কলেজে মোট পরীক্ষার্থী ছিল ৪৬১ জন। পাস করেছে ৩০৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৪ জন। তেঁতুলিয়া কাজী শাহাবুদ্দিন স্কুল অ্যান্ড কলেজে মোট পরীক্ষার্থী ছিল ২২২ জন। পাস করেছে ১৪৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৪ জন।

বোদা মহিলা মহাবিদ্যালয়ে মোট পরীক্ষার্থী ছিল ২৭৮ জন। পাস করেছে ১৬৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৩ জন। সাকোয়া ডিগ্রি কলেজে মোট পরীক্ষার্থী ছিল ৩৭১ জন। পাস করেছে ১৮১ জন। জিপিএ-৫ পেয়েছে ৩ জন। বলরামপুর ডিগ্রি কলেজে মোট পরীক্ষার্থী ছিল ১২৯ জন। পাস করেছে ১১৬ জন। জিপিএ-৫ পেয়েছে ২ জন। আটোয়ারী মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজে মোট পরীক্ষার্থী ছিল ৮২ জন। পাস করেছে ৬০ জন। জিপিএ-৫ পেয়েছে ১ জন।

ভজনপুর ডিগ্রি কলেজে মোট পরীক্ষার্থী ছিল ৫০২ জন। পাস করেছে ২৭৬ জন। জিপিএ-৫ পেয়েছে ১ জন। মাঝিপাড়া মহিলা ডিগ্রি কলেজে মোট পরীক্ষার্থী ছিল ৭৭ জন। পাস করেছে ৫৬ জন। জিপিএ-৫ পেয়েছে ১ জন। এছাড়া জেলার অন্য কলেজগুলো থেকে কোন শিক্ষার্থী জিপিএ-৫ পায়নি।

নিউজনেক্সটবিডি ডটকম/পঞ্চগড় প্রতিনিধি/এমকে/মুফা